ঈদে পৃথিবী’র জন্য প্রার্থনা করলেন সানিয়া মির্জা।

0
64

করোনা ভাইরাসের মতো অতি মহামারীর মধ্যে প্রথমবার ঈদ পালন করল বিশ্ববাসী৷ এই পরিস্থিতিতে সুন্দর এক পৃথিবী’র প্রার্থনা করলেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা। করোনভাইরাস সঙ্কটের মধ্যে কীভাবে পবিত্র উৎসবটি উদযাপন করবেন সে সম্পর্কে গুরুত্বপূর্ণ পরামর্শের পাশাপাশি সোমবার (২৫ মে) তার অনুরাগীদের কাছে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সানিয়া।  

করোনা নামক মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ভক্তদের ঘরে থাকতে অনুরোধ জানিয়ে ভারতীয় টেনিস তারকা টুইট করেন, তিনি লেখেন ‘আমি এই ঈদে ঘরে রয়েছি এবং আমার প্রিয়জনদের জন্য। দয়া করে একই কাজ করুন।

ঈদ মোবারক। ’

সানিয়া পুত্র ইজহানের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে ‘আরও উন্নত বিশ্বের জন্য’ প্রার্থনা করে টুইট করেন। এই ঈদে, এটি অগণিত কারণে একই রকম মনে হয় না।

এই ঈদে অভাবীদের সম্পর্কে আরও কিছুটা ভাবতে দেয়, ভাগ্যবানদের সম্পর্কে আরও কিছুটা, নিজের জীবনের জন্য লড়াই করা ব্যক্তিদের নিয়ে এবং মহামারীজনিত কারণে যারা প্রাণ হারিয়েছে তাদের সম্পর্কে একটু বেশি৷’ অপর একটি টুইটে এসব লেখেন সানিয়া।  

করোনার পাশাপাশি তাত্র শ্বশুর বাড়ি পাকিস্তানের বিমান দুর্ঘটনায় মৃতদের জন্য দুঃখ প্রকাশ করেন সানিয়ে টুই করেন৷ তিনি লেখেন, ‘প্লেন ক্রাশ বা অন্য কিছুর জন্য। তাদের এবং তাদের পরিবারের জন্য প্রার্থনা করুন। এই ঈদে মানবতার জন্য প্রার্থনা করুন, স্বাস্থ্যের জন্য প্রার্থনা করুন, শান্তির জন্য, কম ঘৃণা এবং আরও বেশি ভালোবাসার জন্য, একত্রিত হয়ে এবং এমন এক বিশ্বের জন্য যেখানে আমরা আলিঙ্গনে ভয় পাই না। একে অপরকে ভেবে অবাক করে যে আমরা একে অপরকে অসুস্থ করব না।
পবিত্র এই ঈদ উৎসবে তাঁর অনুরাগীদের প্রতি সানিয়ার অনুরোধ, ‘এই ঈদে কৃতজ্ঞ হওয়ার মতো অনেক কিছুই রয়েছে। আসুন এই ঈদে আমরা সবাই একত্র হই এবং এই কঠিন সময়ে আমাদের সৃষ্টিকর্তার কাছ থেকে আরও ভালো বিশ্বের জন্য প্রার্থনা করি৷’

করোনাভাইরাসের কারণে সারা বিশ্বে চলছে লকডাউন৷ ফলে বন্ধ খেলাধুলার জগৎ৷ চলতি মাসের শুরুর দিকে, সানিয়া মা হওয়ার পর কোর্টে সফল প্রত্যাবর্তন করেন। ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড অর্জনকারী প্রথম ভারতীয় হন ভারতীয় টেনিস সুন্দরী। চলতি বছরে তিনটি আঞ্চলিক গ্রুপের মনোনীত প্রার্থীদের জন্য মোট ১৬, ৯৮৫টি ভোটের মধ্যে মোট ১০,০০০টিরও বেশি ভোট অর্জন করে এশিয়া অঞ্চলের হয়ে পুরষ্কার অর্জন করেন সানিয়া।

Author: Gm Rabiul Islam

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here