দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৬১৭ জন, মৃত্যু ১৬ জন

0
102

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৬১৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৭৩৮ জন। একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮৬ জনে। একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮৬ জনে।

বুধবার (২০ মে) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৪৩টি ল্যাবে ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬১৭ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়।

ডা. নাসিমা সুলতানা বলেন, আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ৪০৮ জন গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ৫ হাজার ২০৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শুরু হয়। ওইদিন তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। ১৮ মার্চ করোনা সংক্রমিত হয়ে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয় দেশে। একই দিন নতুন করে আরও চারজনের সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়। এরপর থেকে দেশে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here